শাওমি রেডমি নোট ৬ প্রো রিভিউ

0
শাওমি রেডমি নোট ৬ প্রো রিভিউ
Photo Credit: Xiaomi

কম দামে শক্তিশালী হার্ডওয়্যার দিয়ে বাংলাদেশের গ্রাহকদের মন জয় করে নিয়েছে শাওমি। রেডমি নোট ৫ প্রো এর ব্যাপক সাফল্যের পর গত ২৮ নভেম্বর বাংলাদেশের বাজারে শাওমি রিলিজ দিয়েছে রেডমি নোট ৬ প্রো

হার্ডওয়্যারে তেমন পরিবর্তন না এলেও রেডমি নোট ৬ প্রো ফোনে ব্যবহার হয়েছে সম্পূর্ণ নতুন ডিসপ্লে। এছাড়াও থাকছে নতুন ক্যামেরা সেট আপ। নিম্নে ফোনটির একটি ছোট্ট রিভিউ দেওয়া হলো।

$ads={1}
আরও পড়ুনঃ


শাওমি রেডমি নোট ৬ প্রো রিভিউ

ডিজাইন

শাওমি রেডমি নোট ৫ প্রো এর মতো একই ডিজাইন ব্যবহার হয়েছে রেডমি নোট ৬ প্রো ফোনে। তবে নতুন ফোনটি আকারে সামান্য ছোট।

পিছন থেকে এই দুটি ফোন দেখে আলাদা ভাবে চেনার উপায় নেই। তবে ফোনের সামনে রেডমি নোট ৬ প্রো ফোনে থাকছে নচ, যা এই ফোনকে রেডমি নোট ৫ প্রো ফোনের থেকে আলাদা করে দিয়েছে।

শাওমি রেডমি নোট ৬ প্রো
 Photo Credit: Xiaomi 

এছাড়াও ফোনের সব বাটন একই জায়গাতে রয়েছে। ফোনের ডানদিকে রয়েছে ভলিউম বাটন। ফোনের উপরে রয়েছে ৩.৫ মিমি হেডফোন জ্যাক্সেকেন্ডারি মাইক্রোফোন আর আইআর ব্লাস্টার।

ফোনের নিচে রয়েছে মাইক্রো ইউএসবি পোর্ট আর স্পিকার গ্রিল। এই দামে অন্যান্য ফোন ইতিমধ্যেই ইউএসবি টাইপ-সি পোর্ট ব্যবহার হলেও রেডমি নোট ৬ প্রো ফোনে পুরনো মাইক্রো ইউএসবি পোর্ট রয়েছে। ফোনের বাম দিকে রয়েছে হাইব্রিড ডুয়াল সিম ট্রে। রেডমি নোট ৬ প্রো এর ওজন ১৮২ গ্রাম।

হার্ডওয়্যার ও ফিচার

রেডমি নোট ৬ প্রো তে থাকছে একটি ৬.২৬ ইঞ্চি ডিসপ্লে। ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৯:৯। ডিসপ্লের উপরে থাকবে একটি কালো নচ। ফোনটিতে রয়েছে স্ন্যাপড্রাগন ৬৩৬ চিপসেট, ৪জিবি র্যাম আর ৬৪জিবি স্টোরেজ। রয়েছে ফেস আনলক ফিচার।

রেডমি নোট ৬ প্রো তে থাকছে একটি ৪,০০০ mAh ব্যাটারি। এই ফোনে খুব সহজেই দুই দিন ব্যাক আপ পাওয়া যাবে। ফাস্ট চার্জিং এর মাধ্যমে তাড়াতাড়ি চার্জ করা যাবে রেডমি নোট ৬ প্রো।

ক্যামেরা

ছবি তোলার জন্য রেডমি নোট ৬ প্রোতে থাকছে ১২এমপি+৫এমপি রিয়ার ক্যামেরা। সাথে রয়েছে ডুয়াল পিক্সেল অটোফোকাস আর এলইডি ফ্ল্যাশ। ফোনের সামনে থাকছে ২০এমপি+২এমপি সেলফি ক্যামেরা।

শাওমি রেডমি নোট ৬ প্রো
Photo Credit: Xiaomi

ফোনটি দিয়ে দিনের আলোতে ভালো ছবি তোলা গেলেও কম আলোতে ছবি তুলতে গিয়ে সমস্যার সম্মুখীন হতে পারেন। তবে নিঃসন্দেহে রেডমি নোট ৬ প্রো ফোনে মি এ২ ফোনের থেকে ভালো ছবি তোলা যাবে।

সফটওয়্যার

শাওমি রেডমি নোট ৬ প্রো ফোনে চলবে অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও অপারেটিং সিস্টেম। এর উপরেই থাকবে কোম্পানির নিজস্ব MIUI স্কিন।

মতামত

কম দামে আবার একটি স্মার্টফোন লঞ্চ করে প্রতিযোগীদের চাপের সামনে ফেলে দিল শাওমি। ইতিমধ্যেই জনপ্রিয় রেডমি নোট ৫ প্রো ফোনের সাথে নতুন ডিসপ্লে যোগ করে গ্রাহকের মন জয় করতে এই ফোন লঞ্চ করেছে চীনের কোম্পানিটি।

ইতিমধ্যেই বাংলাদেশের মিডরেঞ্জ স্মার্টফোন বাজারে রয়েছে একাধিক জনপ্রিয় স্মার্টফোন। সেখানে রেডমি নোট ৬ প্রো নিঃসন্দেহে বাজারকে নাড়িয়ে দেবে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.
Post a Comment (0)

#buttons=(Accept !) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn More
Accept !
To Top