রেডমি নোট ৬ প্রো Vs আসুস জেনফোন ম্যাক্স প্রো এম২: কোনটি বেস্ট?

0
শাওমি রেডমি নোট ৬ প্রো Vs আসুস জেনফোন ম্যাক্স প্রো এম২ : কোনটা বেস্ট?

সম্প্রতি আসুস লঞ্চ করেছে জেনফোন ম্যাক্স প্রো এম২। কম দামে দারুন স্পেসিফিকেশান পাওয়া যাবে এই স্মার্টফোন।

সাথে থাকছে স্টক অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেম। অন্য দিকে ইতিমধ্যেই মিডরেঞ্জ সেগমেন্টে জনপ্রিয়তা পেয়েছে সদ্য লঞ্চ হওয়া শাওমি রেডমি নোট ৬

দুটি ফোনেই রয়েছে স্ন্যাপড্রাগন ৬০০ সিরিজের চিপসেট। শাওমি রেডমি নোট ৬ ফোনে তুলনামুলক পুরনো স্ন্যাপড্রাগন ৬৩৬ চিপসেট ব্যবহার হয়েছে।

$ads={1}
আগের জেনারেশানের রেডমি নোট ৫ ফোনেও এই চিপসেট ব্যবহার হয়েছিল। তবে আসুস জেনফোন ম্যাক্স প্রো এম২ ফোনে থাকছে অপেক্ষাকৃত শক্তিশালী স্ন্যাপড্রাগন ৬৬০ চিপসেট। মি এ২ আর রিয়েলমি ২ প্রো ফোনে একই চিপসেট ব্যবহার হয়েছে।

দুটি ফোনের ডিসপ্লের উপরেই থাকছে নচ। শাওমি রেডমি নোট ৬ আর আসুস জেনফোন ম্যাক্স প্রো এম২ ফোনে থাকছে ফুল এইচডি প্লাস রেজোলিউশানেরে আইপিএস এলসিডি ডিসপ্লে।

আসুস জেনফোন ম্যাক্স প্রো এম২ তে থাকছে ৩জিবি, ৪জিবি আর ৬জিবি র‌্যাম। অন্যদিকে রেডমি নোট ৬ প্রোতে থাকছে ৪জিবি, ৬জিবি র‌্যাম।

শুধুমাত্র ৬৪জিবি ভেরিয়েন্টে রেডমি নোট ৬ প্রো পাওয়া গেলেও ৩২জিবি ও ৬৪জিবি স্টোরেজ ভেরিয়েন্টে পাওয়া যাবে জেনফোন ম্যাক্স প্রো এম২।

ছবি তোলার জন্য আসুস জেনফোন ম্যাক্স প্রো এম২ ফোনে রয়েছে ১২এমপি+৫এমপি ডুয়াল রিয়ার ক্যামেরা সেট আপ। ১২এমপি প্রাইমারি ক্যামেরায় থাকছে সনির আইএমএক্স ৪৮৬ সেন্সার।

ডেপ্ত সেন্সিং এর জন্য ব্যবহার হবে এই ফোনের সেকেন্ডারি সেন্সার। ফোনের সামনে রয়েছে ৫এমপি সেলফি ক্যামেরা। সামনে ও পিছনে ক্যামেরার সাথে থাকছে এলইডি ফ্ল্যাশ।

অন্য দিকে রেডমি নোট ৬ প্রো তে রয়েছে ১২এমপি+৫এমপি রিয়ার ক্যামেরা। সাথে থাকছে ডুয়াল পিক্সেল অটোফোকাস আর এলইডি ফ্ল্যাশ। ফোনের সামনে থাকছে ২০এমপি+২এমপি সেলফি ক্যামেরা। এর সাথেই থাকছে ফেস আনলক ফিচার।

রেডমি নোট ৬ প্রো রয়েছে একটি ৪,০০০ mAh ব্যাটারি। তবে আসুস জেনফোন ম্যাক্স প্রো এম২ তে থাকছে তুলনামুলক বড় ৫,০০০ mAh

আসুস জেনফোন ম্যাক্স প্রো এম২ তে চলবে স্টক অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও অপারেটিং সিস্টেম। আর রেডমি নোট ৬ প্রো তে অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও অপারেটিং সিস্টেমের উপরে চলবে কোম্পানির নিজস্ব ইউজার ইন্টারফেস।

তথ্য সূত্রঃ- ইন্টারনেট

আরো পড়ুনঃ-

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.
Post a Comment (0)

#buttons=(Accept !) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn More
Accept !
To Top