২০ হাজার টাকার মধ্যে স্মার্টফোন [২০২১]

0
২০ হাজার টাকার মধ্যে স্মার্টফোন ২০২১

(আপডেট: জানুয়ারি ১৩, ২০২১) ২০ হাজার টাকার মধ্যে স্মার্টফোন খুঁজছেন? তাহলে আজকের আর্টিকেলটি শুধু মাত্র আপনার জন্যই। বর্তমানে দেশের বাজারে ২০ হাজার টাকার মধ্যে বিভিন্ন ব্র্যান্ডের প্রচুর স্মার্টফোন রয়েছে।

আপনি যদি এই বাজেটের মধ্যে থাকা কোন স্মার্টফোন কিনতে যান, তাহলে আপনি সম্ভবত কনফিউশানে পড়ে যাবেন যে কোনটি নিলে আপনার জন্য বেস্ট হবে।

তাই এই সমস্যা থেকে আপনাদের মুক্তি দিতে আজকের আর্টিকেলে ২০ হাজার টাকার মধ্যে থাকা বেস্ট ফিচারস সম্বলিত স্মার্টফোনগুলো তুলে ধারা হলো।

তো ভূমিকায় আর কথা না বাড়িয়ে একনজরে দেখে নেয়া যাক ২০ হাজার টাকার মধ্যে সেরা স্মার্টফোন কোনগুলো?

$ads={1}
আরও পড়ুনঃ


২০ হাজার টাকার মধ্যে স্মার্টফোন ২০২১

১১-১২ হাজার টাকা বাজেটে সেরা:

Xiaomi Poco C3


Xiaomi Poco C3 - ১৫ হাজার টাকার মধ্যে সেরা ফোন
বর্তমানে ১১-১২ টাকা বাজেটের মধ্যে Xiaomi Poco C3 ফোনটি পাওয়া যাচ্ছে। ফোনটিতে রয়েছে ৬.৪৩ ইঞ্চি এইচডি+ ডিসপ্লে, এর রেজুলেশন ৭২০*১৬০০ পিক্সেল। থাকছে “পান্ডা” ডিসপ্লে প্রটেকশন।

অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের ফোনটিতে আরো রয়েছে ২.৩ গিগাহার্টজ অক্টো-কোর মিডিয়াটেক হেলিও জি-৩৫ চিপসেট। গ্রাফিক্স সুবিধা দিতে এতে রয়েছে পাওয়ার ভিআর জিই৮৩২০ জিপিইউ। থাকছে শাওমির কাস্টমাইজড ইউজার ইন্টারফেস এমআইইউআই ১২।

ফোনটিতে মিলবে ৩/৪ জিবি র‍্যাম ও ৩২/৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। থাকছে মাইক্রো এসডি কার্ড ব্যবহার করার জন্য ডেডিকেটেড স্লট।

ছবি তোলার জন্য ফোনের পিছনে রয়েছে ১৩+২+২ মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা সেটআপ। আর সেলফি এবং ভিডিও চ্যাটের জন্য সামনে রয়েছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা।

ব্যাকআপ সুবিধা দিতে ফোনটিতে রয়েছে ফাস্ট চার্জিং সমর্থিত ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ারের একটি বড় ব্যাটারি। ফোনটিতে ফিঙ্গারপ্রিন্ট না থাকলেও রয়েছে ফেস আনলক ফিচার।

ফোনটির ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজের অফিশিয়াল সংস্করণের দাম ১১ হাজার ৯৯৯ টাকা। আর ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজের সংস্করণের দাম ১২ হাজার ৯৯৯ টাকা

Samsung Galaxy M01


Samsung Galaxy M01 - ১৫ হাজার টাকার মধ্যে সেরা ফোন
এই বাজেটে Samsung Galaxy M01 ফোনটি আপনার জন্য আরেকটি বেস্ট অপশন হতে পারে। ফোনটির ডিসপ্লের আকার ৫.২৬ ইঞ্চি এবং এর রেজুলেশন ৭২০*১৫২০ পিক্সেল।

অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেম চালিত ফোনটিতে থাকছে ১.৯৫ গিগাহার্টজ অক্টো-কোর স্ন্যাপড্রাগন ৪৩৯ চিপসেট এবং এড্রিনো ৫০৫ জিপিইউ। থাকছে কাস্টমাইজড ইউআই ওয়ান ইউআই ২।

ডিভাইসটিতে মিলবে ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ, যা ডেডিকেটেড মাইক্রো এসডি কার্ড স্লটের মাধ্যমে আরো বাড়ানো যাবে।

ছবি তোলার জন্য ফোনটির পিছনে থাকছে ১৩+২ মেগাপিক্সেল ডুয়েল ক্যামেরা সেটআপ । আর সামনে থাকছে একটি ৫ মেগাপিক্সেল ক্যামেরা।

ব্যাকআপ সুবিধা দিতে এতে থাকছে ৪ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। ফেস আনলক ফিচার থাকলেও নেই কোন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ডিভাইসটির দাম ১১ হাজার ৯৯৯ টাকা

১২-১৩ হাজার টাকা বাজেটে সেরা:

Realme 5i


Realme 5i - ১৫ হাজার টাকার মধ্যে সেরা ফোন
Realme 5i ফোনটি এই বাজেটে থাকা অন্যতম সেরা একটি ফোন। ফোনটিতে রয়েছে ৬.৫২ ইঞ্চি এইচডি+ ডিসপ্লে, যার রেজুলেশন ৭২০*১৬০০ পিক্সেল।

ফোনটিতে থাকছে ২ গিগাহার্টজ অক্টো-কোর স্ন্যাপড্রাগন ৬৬৫ (১১ ন্যানোমিটার) চিপসেট। পাশাপাশি গ্রাফিক্স সুবিধা দিতে মিলবে এড্রিনো ৬১০ জিপিইউ।

অ্যান্ড্রয়েড ৯ অপারেটিং সিস্টেমের ফোনটি চলবে রিয়েলমির নিজস্ব ইউজার ইন্টারফেস কালার ওএস ৬ এর উপর। অ্যান্ড্রয়েড ৯ অপারেটিং সিস্টেম পরবর্তীতে অ্যান্ড্রয়েড ১০ এ আপগ্রেড করা যাবে।

ডিভাইসটিতে থাকছে ৩/৪ জিবি র‍্যাম ও ৩২/৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ, যা ডেডিকেটেড মাইক্রো এসডি কার্ড স্লটের মাধ্যমে ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফোনটির পিছনে রয়েছে এফ/১.৮ অ্যাপার্চারের ১২ মেগাপিক্সেল প্রাইমারি লেন্স, এফ/২.৩ অ্যাপার্চারের ৮ মেগাপিক্সেল আল্ট্র-ওয়াইড লেন্স এবং এফ/২.৪ অ্যাপার্চারের ২ মেগাপিক্সেল ডেপ্ত ও ম্যাক্রো সেন্সর। আর সেলফি তোলার জন্য রয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা।

ব্যাকআপ সুবিধা দিতে ডিভাইসটিতে থাকছে ফাস্ট চার্জিং সমর্থিত ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। থাকছে ফিঙ্গারপ্রিন্ট এবং ফেস আনলক ফিচার।

ফোনটির ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজের অফিশিয়াল সংস্করণের দাম ১২ হাজার ৯৯০ টাকা

Realme C15 Qualcomm Edition


Realme C15 Qualcomm Edition - ১৫ হাজার টাকার মধ্যে সেরা ফোন
এই বাজেটে থাকা রিয়েলমির আরেকটি ফোন Realme C15 Qualcomm Edition। এতে রয়েছে একটি ৬.৫ ইঞ্চি এইচডি+ ডিসপ্লে, যার রেজুলেশন ৭২০*১৬০০ পিক্সেল। থাকছে কর্নিং গরিলা গ্লাস ডিসপ্লে প্রটেকশন।

অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের ফোনটিতে রয়েছে ১.৮ গিগাহার্টজ অক্টো-কোর স্ন্যাপড্রাগন ৪৬০ (১১ ন্যানোমিটার) চিপসেট। গ্রাফিক্স সুবিধা দিতে এতে মিলবে এড্রিনো ৬১০ জিপিইউ।

ডিভাইসটিতে থাকছে ৩/৪ জিবি র‍্যাম ও ৩২/৬৪/১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ, যা ডেডিকেটেড মাইক্রো এসডি কার্ড স্লটের সাহায্যে আরো বাড়ানো যাবে।

ছবি তোলার জন্য এর পিছনে রয়েছে ১৩+৮+২+২ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা সেটআপ। আর সেলফি ও ভিডিও চ্যাটের জন্য সামনে রয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা।

ব্যাকআপ সুবিধা দিতে এতে রয়েছে ফাস্ট চার্জিং সমর্থিত ৬ হাজার মিলিঅ্যাম্পিয়ারের একটি বড় ব্যাটারি। থাকছে ফিঙ্গারপ্রিন্ট ও ফেস আনলক ফিচার।

ফোনটির ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজের অফিশিয়াল সংস্করণের দাম ১২ হাজার ৯৯০ টাকা। আর ৪/১২৮ জিবি সংস্করণের দাম ১৪ হাজার ৪৯০ টাকা

১৩-১৪ হাজার টাকা বাজেটে সেরা:

Realme Narzo 20


Realme Narzo 20 - ১৫ হাজার টাকার মধ্যে সেরা ফোন
এই বাজেটে থাকা একটি স্মার্টফোন হচ্ছে Realme Narzo 20। ফোনটিতে রয়েছে একটি ৬.৫ ইঞ্চি এইচডি+ ডিসপ্লে, যার রেজুলেশন ৭২০*১৬০০ পিক্সেল। ডিসপ্লে প্রটেকশন হিসেবে রয়েছে কর্নিং গরিলা গ্লাস ৩।

এতে থাকছে ২ গিগাহার্টজ অক্টো-কোর মিডিয়াটেক হেলিও জি ৮৫ চিপসেট। পাশাপাশি গ্রাফিক্স সুবিধা দিতে থাকছে মালি-জি৫২ এমসি২ জিপিইউ।

ফোনটিতে মিলবে ৪ জিবি র‍্যাম ও ৬৪/১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ, যা ডেডিকেটেড মাইক্রো এসডি কার্ড স্লটের মাধ্যমে আরো বাড়ানো যাবে।

অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের ফোনটি চলবে রিয়েলমির নিজস্ব ইউজার ইন্টারফেসের উপর।

ছবি তোলার জন্য এর পিছনে থাকছে ৪৮+৮+২ মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা সেটআপ। আর সামনে থাকছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা।

ব্যাকআপ সুবিধা দিতে ফোনটিতে রয়েছে ফাস্ট চার্জিং সমর্থিত ৬ হাজার মিলিঅ্যাম্পিয়ারের বড় ব্যাটারি। থাকছে ফিঙ্গারপ্রিন্ট এবং ফেস আনলক ফিচার।

ফোনটির ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজের অফিশিয়াল সংস্করণ পাওয়া যাবে ১৩ হাজার ৯৯০ টাকায়

Oppo A33


Oppo A33 - ১৫ হাজার টাকার মধ্যে সেরা ফোন
এই বাজেটে থাকা আরেকটি স্মার্টফোন Oppo A33। ফোনটিতে থাকছে একটি ৬.২৬ ইঞ্চি এইচডি+ ডিসপ্লে, যার রেজুলেশন ৭২০*১৫২০ পিক্সেল। ডিসপ্লে প্রটেকশন হিসেবে থাকছে কর্নিং গরিলা গ্লাস ৩।

ডিভাইসটিতে থাকছে ১.৮ গিগাহার্টজ কোয়াড-কোর স্ন্যাপড্রাগন ৪৬০ চিপসেট। পাশাপাশি গ্রাফিক্স সুবিধা দিতে মিলবে এড্রিনো ৬১০ জিপিইউ।

ফোনটিতে রয়েছে ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ। মাইক্রো এসডি কার্ড ব্যবহারের জন্য রয়েছে ডেডিকেটেড স্লট।

অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের ফোনটি চলবে অপ্পোর নিজস্ব ইউজার ইন্টারফেস কালার ওএস ৭.২ এর উপর।

ফোনটির পিছনে থাকছে ১৩+২+২ মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা সেটআপ। আর সেলফি ও ভিডিও চ্যাটের জন্য সামনে রয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা।

এতে ব্যাকআপ সুবিধা দিতে থাকছে ফাস্ট চার্জিং সমর্থিত ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। থাকছে ফিঙ্গারপ্রিন্ট ও ফেস আনলক ফিচার। ডিভাইসটির দাম ১৩ হাজার ৯৯০ টাকা

১৪-১৫ হাজার টাকা বাজেটে সেরা:

Xiaomi Poco M3


Xiaomi Redmi Note 8 - ২০ হাজার টাকার মধ্যে স্মার্টফোন ২০২১
এই বাজেট রেঞ্জে ফোন কেনার ইচ্ছে থাকলে Xiaomi Poco M3 ফোনটি চোখ বন্ধ করে কিনতে পারেন। ফোনটিতে থাকছে একটি ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি+ ডিসপ্লে, যার রেজুলেশন ১০৮০*২৩৪০ পিক্সেল। সাথে থাকছে কর্নিং গরিলা গ্লাস ৩ ডিসপ্লে প্রটেকশন।

ডিভাইসটিতে মিলবে ২ গিগাহার্টজ অক্টো-কোর স্ন্যাপড্রাগন ৬৬২ (১১ ন্যানোমিটার) চিপসেট এবং এড্রিনো ৬১০ জিপিইউ।

থাকছে ৪ জিবি র‍্যাম ও ৬৪/১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ, যা ডেডিকেটেড মাইক্রো এসডি কার্ড স্লটের মাধ্যমে আরো বাড়ানো যাবে।

অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের ফোনটি চলবে শাওমির নিজস্ব ইউজার ইন্টারফেস এমআইইউআই ১২ এর উপর।

ছবি তোলার জন্য এর পিছনে রয়েছে ৪৮+২+২ মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা সেটআপ। আর সেলফি তোলার জন্য সামনে রয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা।

ব্যাকআপ সুবিধা দিতে ফোনটিতে রয়েছে ফাস্ট চার্জিং সমর্থিত ৬ হাজার মিলিঅ্যাম্পিয়ারের একটি বড় ব্যাটারি। থাকছে ফিঙ্গারপ্রিন্ট এবং ফেস আনলক ফিচার।

ফোনটির ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজের অফিশিয়াল সংস্করণের দাম ১৪ হাজার ৯৯৯ টাকা। আর ফোনটির ৪/১২৮ জিবি অফিশিয়াল সংস্করণের দাম ১৬ হাজার ৪৯৯ টাকা

১৫-১৬ হাজার টাকা বাজেটে সেরা:

Xiaomi Poco M2


Xiaomi Poco M2 - ২০ হাজার টাকার মধ্যে স্মার্টফোন ২০২১
শাওমির Poco M2 এই বাজেটে থাকা অন্যতম সেরা একটি ফোন। ফোনটিতে রয়েছে ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি+ মিনিমাল নচ স্টাইলের ডিসপ্লে, যার রেজুলেশন ১০৮০*২৩৪০ পিক্সেল। থাকছে কর্নিং গরিলা গ্লাস ৩ ডিসপ্লে প্রটেকশন।

ফোনটিতে মিলবে ২ গিগাহার্টজ অক্টো-কোর মিডিয়াটেক হেলিও জি ৮০ চিপসেট এবং মালি-জি৫২ এমসি২ জিপিইউ।

ফোনটিতে আরো মিলবে ৬ জিবি র‍্যাম ও ৬৪/১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ, যা ডেডিকেটেড মাইক্রো এসডি কার্ড স্লটের মাধ্যমে আরো বাড়ানো যাবে।

অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের ফোনটি চলবে শাওমির নিজস্ব ইউজার ইন্টারফেস এমআইইউআই ১২ এর উপর।

ছবি তোলার জন্য এর পিছনে রয়েছে ১৩+৮+৫+২ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা সেটআপ। আর সেলফি তোলার জন্য সামনে রয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা।

ফোনটিতে ব্যাকআপ সুবিধা দিতে রয়েছে ফাস্ট চার্জিং সমর্থিত ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ারের একটি বড় ব্যাটারি। থাকছে ফিঙ্গারপ্রিন্ট এবং ফেস আনলক ফিচার।

ফোনটির ৬ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজের অফিশিয়াল সংস্করণের দাম ১৫ হাজার ৯৯৯ টাকা। আর ৬/১২৮ জিবি অফিশিয়াল সংস্করণের দাম ১৬ হাজার ৯৯৯ টাকা

Realme C17


Realme C17 - ২০ হাজার টাকার মধ্যে স্মার্টফোন ২০২১
এই বাজেটে থাকা আরেকটি স্মার্টফোন হচ্ছে Realme C17। ফোনটিতে রয়েছে একটি ৬.৫ ইঞ্চি এইচডি+ ডিসপ্লে, এর রেজুলেশন ৭২০*১৬০০ পিক্সেল। থাকছে কর্নিং গরিলা গ্লাস ৩ ডিসপ্লে প্রটেকশন।

ডিভাইসটিতে মিলবে ১.৮ গিগাহার্টজ অক্টো-কোর স্ন্যাপড্রাগন ৪৬০ (১১ ন্যানোমিটার) চিপসেট এবং এড্রিনো ৬১০ জিপিইউ।

অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের ফোনটি চলবে রিয়েলমির নিজস্ব ইউজার ইন্টারফেস রিয়েলম ইউআই ১.০ এর উপর।

ফোনটিতে থাকছে ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ, যা ডেডিকেটেড মাইক্রো এসডি কার্ড স্লটের মাধ্যমে আরো বাড়ানো যাবে।

ডিভাইসটির পিছনে থাকছে ১৩+৮+২+২ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা সেটআপ। আর সেলফি তোলার জন্য রয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা।

ব্যাকআপ সুবিধা দিতে ফোনটিতে থাকছে ফাস্ট চার্জিং সমর্থিত ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। থাকছে ফিঙ্গারপ্রিন্ট এবং ফেস আনলক ফিচার। ডিভাইসটির দাম ১৫ হাজার ৯৯০ টাকা

১৬-১৭ হাজার টাকা বাজেটে সেরা:

Motorola Moto G9 Play


Motorola Moto G9 Play - ২০ হাজার টাকার মধ্যে স্মার্টফোন ২০২১
এই বাজেটে থাকা একটি ফোন হচ্ছে Motorola Moto G9 Play। ফোনটিতে রয়েছে একটি ৬.৫ ইঞ্চি এইচডি+ ডিসপ্লে, যার রেজুলেশন ৭২০*১৬০০ পিক্সেল।

ফোনটিতে থাকছে ২ গিগাহার্টজ অক্টো-কোর স্ন্যাপড্রাগন ৬৬২ (১১ ন্যানোমিটার) চিপসেট এবং এড্রিনো ৬১০ জিপিইউ।

অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের ফোনটিতে মিলবে ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ, যা ডেডিকেটেড মাইক্রো এসডি কার্ড স্লটের মাধ্যমে ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ডিভাইসটির পিছনে থাকছে ৪৮+২+২ মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা সেটআপ। আর সেলফি তোলার জন্য থাকছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা।

ব্যাকআপ সুবিধা দিতে এতে থাকছে ফাস্ট চার্জিং সমর্থিত ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। থাকছে ফিঙ্গারপ্রিন্ট এবং ফেস আনলক ফিচার।

ফোনটির ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজের অফিশিয়াল সংস্করণের দাম ১৬ হাজার ৯৯৯ টাকা

Samsung Galaxy A21s


Samsung Galaxy A21s - ২০ হাজার টাকার মধ্যে স্মার্টফোন ২০২১
এই বাজেটে থাকা আরেকটি স্মার্টফোন হচ্ছে Samsung Galaxy A21s। এতে রয়েছে একটি ৬.৫ ইঞ্চি এইচডি+ ডিসপ্লে, যার রেজুলেশন ৭২০*১৬০০ পিক্সেল।

ফোনটিতে থাকছে ২.২ গিগাহার্টজ অক্টো-কোর এক্সিনোস ৮৫০ (৮ ন্যানোমিটার) চিপসেট। পাশাপাশি গ্রাফিক্স সুবিধা দিতে থাকছে মালি জি-৫২ জিপিইউ।

অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের ফোনটিতে আরো থাকছে ৩/৪/৫ জিবি র‍্যাম ও ৩২/৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ, যা ডেডিকেটেড মাইক্রো এসডি কার্ড স্লটের মাধ্যমে ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ছবি তোলার জন্য এর পিছনে রয়েছে ৪৮+৮+২+২ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা সেটআপ। সেলফি তোলার জন্য সামনে রয়েছে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা।

ব্যাকআপ সুবিধা দিতে ফোনটিতে রয়েছে ফাস্ট চার্জিং সমর্থিত ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। থাকছে ফিঙ্গারপ্রিন্ট এবং ফেস আনলক ফিচার।

ফোনটির ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজের সংস্করণ পাওয়া যাবে ১৬ হাজার ৯৯৯ টাকায়

১৭-১৮ হাজার টাকা বাজেটে সেরা:

Xiaomi Redmi Note 8


Xiaomi Redmi Note 8 - ২০ হাজার টাকার মধ্যে স্মার্টফোন ২০২১
শাওমির Redmi Note 8 ফোনটি ১৭ হাজার টাকার আশেপাশে পাওয়া যাচ্ছে। এতে রয়েছে একটি ৬.৩ ইঞ্চি ফুল এইচডি+ ডিসপ্লে, এর রেজুলেশন ১০৮০*২৩৪০ পিক্সেল। থাকছে কর্নিং গরিলা গ্লাস ৫ ডিসপ্লে প্রটেকশন।

ফোনটিতে আরো থাকছে ২ গিগাহার্টজ অক্টো-কোর স্ন্যাপড্রাগন ৬৬৫ চিপসেট এবং এড্রিনো ৬১০ জিপিইউ।

ডিভাইসটিতে মিলবে ৪/৬ জিবি র‍্যাম ও ৬৪/১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ, যা ডেডিকেটেড মাইক্রো এসডি কার্ড স্লটের মাধ্যমে ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

অ্যান্ড্রয়েড ৯ অপারেটিং সিস্টেমের ফোনটি চলবে শাওমির নিজস্ব ইউজার ইন্টারফেস এমআইইউআই ১২ এর উপর।

ছবি তোলার জন্য এর পিছনে রয়েছে ৪৮+৮+২+২ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা সেটআপ। আর সেলফি তোলার জন্য সামনে রয়েছে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা।

ব্যাকআপ সুবিধা দিতে এতে রয়েছে ফাস্ট চার্জিং সমর্থিত ৪ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। থাকছে ফিঙ্গারপ্রিন্ট এবং ফেস আনলক ফিচার।

ফোনটির ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজের অফিশিয়াল সংস্করণের দাম ১৭ হাজার ৪৯৯ টাকা

১৮-১৯ হাজার টাকা বাজেটে সেরা:

Realme 7i


Realme 7i - ২০ হাজার টাকার মধ্যে স্মার্টফোন ২০২১
Realme 7i এই বাজেটে থাকা অন্যতম সেরা একটি ফোন। এতে রয়েছে ৬.৫ ইঞ্চি মিনিমাল নচ স্টাইলের এইচডি+ ডিসপ্লে, এর রেজুলেশন ৭২০*১৬০০ পিক্সেল। থাকছে কর্নিং গরিলা গ্লাস ডিসপ্লে প্রটেকশন।

ডিভাইসটিতে মিলবে ২ গিগাহার্টজ অক্টো-কোর স্ন্যাপড্রাগন ৬৬২ চিপসেট এবং এড্রিনো ৬১০ জিপিইউ।

অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের ডিভাইসটিতে আরো মিলবে ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ, যা ডেডিকেটেড মাইক্রো এসডি কার্ড স্লটের সাহায্যে ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ছবি তোলার জন্য ডিভাইসটির পিছনে থাকছে ৬৪+৮+২+২ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা সেটআপ। আর সেলফি তোলার জন্য সামনে থাকছে এফ/২.১ অ্যাপার্চারের ১৬ মেগাপিক্সেল ক্যামেরা।

ব্যাকআপ সুবিধা দিতে এতে থাকছে ফাস্ট চার্জিং সমর্থিত ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। থাকছে ফিঙ্গারপ্রিন্ট এবং ফেস আনলক ফিচার। ডিভাইসটির দাম ১৮ হাজার ৯৯০ টাকা

Xiaomi Redmi Note 9


Xiaomi Redmi Note 9 - ২০ হাজার টাকার মধ্যে স্মার্টফোন ২০২১
এই বাজেটে থাকা আরেকটি সেরা ফোন Xiaom Redmi Note 9। এতে রয়েছে একটি ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি+ ডিসপ্লে, যার রেজুলেশন ১০৮০*২৩৪০ পিক্সেল। থাকছে কর্নিং গরিলা গ্লাস ৫ ডিসপ্লে প্রটেকশন।

ডিভাইসটিতে মিলবে ২ গিগাহার্টজ অক্টো-কোর মিডিয়াটেক হেলিও জি ৮৫ চিপসেট এবং মালি-জি৫২ এমসি২ জিপিইউ।

অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের ডিভাইসটিতে আরো মিলবে ৩/৪/৬ জিবি র‍্যাম ও ৬৪/১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ, যা ডেডিকেটেড মাইক্রো এসডি কার্ড স্লটের মাধ্যমে আরো বাড়ানো যাবে।

ছবি তোলার জন্য ডিভাইসটির পিছনে রয়েছে ৪৮+৮+২+২ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা সেটআপ। আর সেলফি তোলার জন্য সামনে রয়েছে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা।

ব্যাকআপ সুবিধা দিতে ফোনটিতে থাকছে ফাস্ট চার্জিং সমর্থিত ৫ হাজার ২০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। থাকছে ফিঙ্গারপ্রিন্ট এবং ফেস আনলক ফিচার।

৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজের অফিশিয়াল সংস্করণের দাম ১৮ হাজার ৯৯৯ টাকা

১৯-২০ হাজার টাকা বাজেটে সেরা:

Vivo Y50


Vivo Y50 - ২০ হাজার টাকার মধ্যে স্মার্টফোন ২০২১
বর্তমানে ২০ হাজার টাকা বাজেটের মধ্যে Vivo Y50 ফোনটি পাওয়া যাচ্ছে। এতে রয়েছে একটি ৬.৫৩ ইঞ্চি পাঞ্চ-হোল স্টাইলের ফুল এইচডি+ ডিসপ্লে, যার রেজুলেশন ১০৮০*২৪০০ পিক্সেল।

ডিভাইসটিতে চিপসেট হিসেবে থাকছে ২ গিগাহার্টজ অক্টো-কোর স্ন্যাপড্রাগন ৬৬৫। সাথে গ্রাফিক্স সুবিধা দিতে থাকছে এড্রিনো ৬১০ জিপিইউ।

অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের ফোনটিতে থাকছে ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ, যা ডেডিকেটেড মাইক্রো এসডি কার্ড স্লটের মাধ্যমে ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ছবি তোলার জন্য ফোনটির পিছনে রয়েছে ১৩+৮+২+২ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা সেটআপ। আর সেলফি তোলার জন্য সামনে রয়েছে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা।

ব্যাকআপ সুবিধা দিতে ফোনটিতে রয়েছে ফাস্ট চার্জিং সমর্থিত ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ারের একটি বড় ব্যাটারি। থাকছে ফিঙ্গারপ্রিন্ট এবং ফেস আনলক ফিচার। ফোনটির দাম ১৯ হাজার ৯৯০ টাকা

এই ছিলো ২০ হাজার টাকার মধ্যে কয়েকটি সেরা স্মার্টফোন। আজকের মতো এখানেই শেষ করছি। আশা করি আর্টিকেলটি ভালো লেগেছে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.
Post a Comment (0)

#buttons=(Accept !) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn More
Accept !
To Top