৪০ হাজার টাকার মধ্যে ল্যাপটপ [২০২১]

0
৪০ হাজার টাকার মধ্যে ল্যাপটপ

আমাদের ল্যাপটপ বায়িং গাইডে আপনাকে স্বাগতম। আগের আর্টিকেলে ৩০ হাজার টাকার মধ্যে থাকা সেরা ল্যাপটপগুলো নিয়ে আলোচনা করেছিলাম। আজকের আর্টিকেলে আমি ৪০ হাজার টাকার মধ্যে ল্যাপটপ নিয়ে আলোচনা করার চেষ্টা করবো।

৪০ হাজার টাকার মধ্যে থাকা ল্যাপটপগুলোকে সাধারণত বাজেট ল্যাপটপ বলা হয়ে থাকে। আমাদের দেশের পরিপ্রেক্ষিতে বাজারে বাজেট রেঞ্জের ল্যাপটপগুলোর বেশ ভালোই চাহিদা রয়েছে।

যেহেতু চাহিদা বেশি সেহেতু এই রেঞ্জে বিভিন্ন ব্র্যান্ডের ল্যাপটপের সংখ্যাও অনেক বেশি। ফলে আপনি যদি এই বাজেটের মধ্যে কোন ল্যাপটপ কিনতে যান, তাহলে আপনি কনফিউশনে পড়ে যেতে পারেন।

সেজন্যই আজকের আর্টিকেলে আমি ৪০ হাজার টাকার মধ্যে থাকা বেস্ট ল্যাপটপগুলোর একটি তালিকা আপনাদের সামনে তুলে ধরব এবং এ বিষয়ে একটি পরিপূর্ণ গাইড লাইন দেওয়ার চেষ্টা করবো।

তো ভূমিকায় আর কথা না বাড়িয়ে একনজরে দেখে নেয়া যাক ৪০ হাজার টাকার মধ্যে কোন কোন ল্যাপটপ ফিচারস ও বিল্ড কোয়ালিটির দিক দিয়ে এগিয়ে রয়েছে?

$ads={1}
আরো পড়ুনঃ


৪০ হাজার টাকার মধ্যে ল্যাপটপ ২০২১

৩০-৩২ হাজার টাকা বাজেটে সেরা:

ASUS E203MAH

ASUS E203MAH - ৪০ হাজার টাকার মধ্যে ল্যাপটপ
এই বাজেটে থাকা আসুসের একটি বেস্ট ল্যাপটপ ASUS E203MAH। ল্যাপটপটিতে আপনি পাচ্ছেন ১১.৬ ইঞ্চি এইচডি ডিসপ্লে, এর রেজুলেশন ১৩৬৬*৭৬৮ পিক্সেল।

প্রসেসর হিসেবে ল্যাপটপটিতে থাকছে ৪ মেগাবাইট ক্যাশ মেমোরির ইন্টেল পেন্টিয়াম সিলভার এন৫০০০, যা ২.৭০ গিগাহার্টজ পর্যন্ত বুস্ট করা যাবে। থাকছে ইন্টেল আল্ট্র এইচডি ৬০৫ শেয়ারড গ্রাফিক্স, যা দিয়ে ফটো এডিটিং সহ হালকাপাতলা গেমিংও করা যাবে।

ল্যাপটপটিতে আরো থাকছে ২৪০০ মেগাহার্টজের ৪ গিগাবাইট ডিডিআর৪ র‌্যাম এবং ৫৪০০ আরপিএম এর ১ টেরাবাইট স্টোরেজ। হাইলি পোর্টেবল ল্যাপটপটির ওজন মাত্র ১.২ কেজি। ফলে ল্যাপটপটি বয়ে বেড়াতে কোন সমস্যা হবে না।

ল্যাপটপটিতে ওয়েবক্যাম, বিল্ট-ইন ব্লুটুথ, ওয়াইফাই, কার্ড রিডার, ইউএসবি ৩.০ সহ সব প্রয়োজনীয় ফিচারসই রয়েছে। ব্যাকআপ সুবিধা দিতে এতে থাকছে ৩ সেলের ৪২Wh এর একটি ব্যাটারি। ল্যাপটপটির দাম ৩১ হাজার ৮০০ টাকা

৩২-৩৪ হাজার টাকা বাজেটে সেরা:

I-LIFE ZED AIR CX3

I-LIFE ZED AIR CX3 - ৪০ হাজার টাকার মধ্যে ল্যাপটপ
আপনার বাজেট যদি ৩৩ হাজার টাকার আশেপাশে হয় তাহলে আপনি I-LIFE ZED AIR CX3 ল্যাপটপটি নিতে পারেন। ল্যাপটপটিতে থাকছে ১৫.৬ ইঞ্চি ১৯২০*১০৮০ রেজুলেশনের একটি ফুল এইচডি ডিসপ্লে।

ল্যাপটপটিতে মিলবে ৩ মেগাবাইট ক্যাশ মেমোরির ৫ম প্রজন্মের ২ গিগাহার্টজ ইন্টেল কোর আই ৩ প্রসেসর। গ্রাফিক্স সুবিধা দিতে থাকছে ইন্টেল এইচডি গ্রাফিক্স ৫০০। থাকছে ৮ গিগাবাইট র‌্যাম এবং ১ টেরাবাইট স্টোরেজ। ব্যাকআপ সুবিধা দিতে এতে থাকছে ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। এর দাম ৩৩ হাজার ৫০০ টাকা

৩৪-৩৬ হাজার টাকা বাজেটে সেরা:

Asus Vivobook X515MA

 Asus Vivobook X515MA - ৪০ হাজার টাকার মধ্যে ল্যাপটপ
Asus Vivobook X515MA ল্যাপটপটি ৩৫ হাজার টাকার আশেপাশে পাওয়া যাচ্ছে। ল্যাপটিতে থাকছে ১৫.৬ ইঞ্চির একটি ফুল এইচডি ডিসপ্লে, এর রেজুলেশন ১৯২০*১০৮০ পিক্সেল।

আসুসের এই ল্যাপটপটিতে থাকছে ইন্টেল সেলেরন এন৪০২০ প্রসেসর, এর বেইজ ক্লক ১.১০ গিগাহার্টজ যা ২.৮০ গিগাহার্টজ পর্যন্ত বুস্ট করা যাবে।। সাথে থাকছে ৪ মেগাবাইট ক্যাশ মেমোরি। গ্রাফিক্স সুবিধা দিতে থাকছে ইন্টেল এইচডি ইন্টারনাল কার্ড।

ল্যাপটপটিতে ৪ গিগাবাইট ডিডিআর৪ র‌্যামের পাশাপাশি রয়েছে ১ টেরাবাইট স্টোরেজ। ল্যাপটপটির ওজন মাত্র ১.৭ কেজির মতো। ল্যাপটপটিতে ওয়েবক্যাম, ইউএসবি ৩.০, বিল্ট-ইন ব্লুটুথ, ওয়াইফাই, কার্ড রিডার সহ সব প্রয়োজনীয় ফিচারসই আছে।

ব্যাকআপ সুবিধা দিতে ল্যাপটপটিতে থাকছে ২ সেলের ৩৮Wh ব্যাটারি যা কমপক্ষে ১০ ঘন্টার মতো ব্যাকআপ দিবে। ল্যাপটপটির দাম ৩৫ হাজার ৫০০ টাকা

CHUWI LAPBOOK PRO

CHUWI LAPBOOK PRO - ৪০ হাজার টাকার মধ্যে ল্যাপটপ
এই সেগমেন্টে থাকা আরেকটি ল্যাপটপ ACHUWI LAPBOOK PRO। ল্যাপটিতে থাকছে ১৪ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে, এর রেজুলেশন ১৯২০*১০৮০ পিক্সেল।

ল্যাপটপটিতে মিলবে ইন্টেল সেলেরন এন৪১০০ ৪সি৪টি (Gemini Lake) প্রসেসর, এর বেইজ ক্লক ১.১০ গিগাহার্টজ যা ২.৪০ গিগাহার্টজ পর্যন্ত বুস্ট করা যাবে।। গ্রাফিক্স সুবিধা দিতে থাকছে ইন্টেল আল্ট্র এইচডি ৬০০।

ল্যাপটপটিতে থাকছে ৮ গিগাবাইট ডিডিআর৪ র‌্যাম এবং ২৫৬ গিগাবাইট এম.২ এসএসডি স্টোরেজ। অন্যান্য ল্যাপটপের মতো এতেও ওয়েবক্যাম, ইউএসবি ৩.০, বিল্ট-ইন ব্লুটুথ, ওয়াইফাই, কার্ড রিডার সহ সব প্রয়োজনীয় ফিচারসই আছে।

ব্যাকআপ সুবিধা দিতে ল্যাপটপটিতে থাকছে ৩৭.২৪Wh ব্যাটারি। ১.৫ কেজি ওজনের হাইলি পোর্টেবল ল্যাপটপটির দাম ৩৬ হাজার টাকা

৩৬-৩৮ হাজার টাকা বাজেটে সেরা:

WALTON TAMARIND ZX3701A

WALTON TAMARIND ZX3701A - ৪০ হাজার টাকার মধ্যে ল্যাপটপ
WALTON TAMARIND ZX3701A ল্যাপটপটি ৩৭ হাজার টাকার আশেপাশে পাওয়া যাচ্ছে। ল্যাপটপটিতে রয়েছে ১৪ ইঞ্চির একটি এইচডি ডিসপ্লে, এর রেজুলেশন ১৩৬৬*৭৬৮ পিক্সেল।

ওয়াল্টনের এই ল্যাপটপটিতে রয়েছে ৭ম প্রজন্মের ইন্টেল কোর আই ৩ ৭০২০ইউ প্রসেসর, এর বেইজ ক্লক ২.৩০ গিগাহার্টজ। সাথে থাকছে ৩ মেগাবাইট ক্যাশ মেমোরি। গ্রাফিক্স সুবিধা দিতে থাকছে ইন্টেল এইচডি ৬২০।

ল্যাপটপটিতে থাকছে ২৪০০ মেগাহার্টজের ৪ গিগাবাইট ডিডিআর৪ র‌্যাম এবং ৫১২ গিগাবাইট এম.২ এসএসডি স্টোরেজ। থাকছে এক্সট্রা এইচডিডি ড্রাইভ ও র‌্যাম স্লট।

ল্যাপটপটিতে ওয়েবক্যাম, ব্লুটুথ, ওয়াইফাই, কার্ড রিডার, ইউএসবি ৩.০, বিল্ট-ইন স্পিকার সহ সব প্রয়োজনীয় ফিচারসই আছে। এতে ব্যাকআপ সুবিধা দিতে রয়েছে শক্তিশালী ৪ সেল এর ৩১Wh ব্যাটারি। ১.৮ কেজি ওজনের ল্যাপটপটি দেশের বাজারে পাওয়া যাচ্ছে ৩৭ হাজার ৯৫০ টাকায়

৩৮-৪০ হাজার টাকা বাজেটে সেরা:

Avita Pura (Ryzen 3 3200U)

Avita Pura (Ryzen 3 3200U) - ৪০ হাজার টাকার মধ্যে ল্যাপটপ
এই সেগমেন্টে যদি আপনি কোন ল্যাপটপ কিনতে চান তাহলে আমি আপনাকে Avita Pura (Ryzen 3 3200U) ল্যাপটপটি সাজেস্ট করবো। ল্যাপটপটিতে আপনি পাচ্ছেন ১৪ ইঞ্চি ফুল এইচডি টিএফটি ডিসপ্লে, এর রেজুলেশন ১৯২০*১০৮০।

ল্যাপটপটিতে মিলবে এএমডি রাইজেন ৩ ৩২০০ইউ প্রসেসর, এর বেইজ ক্লক ২.৬০ গিগাহার্টজ যা ৩.৫০ গিগাহার্টজ পর্যন্ত বুস্ট করা যাবে। সাথে থাকছে ৪ মেগাবাইট এল৩ ক্যাশ মেমোরি। ল্যাপটপটিতে থাকছে ৮ গিগাবাইট ডিডিআর৪ র‌্যাম এবং ২৫৬ গিগাবাইট এম.২ এসএসডি স্টোরেজ।

বাজেট রেঞ্জের এই ল্যাপটপটিতে থাকছে এএমডি রেডিয়ন ভেগা ৩ গ্রাফিক্স, যা দিয়ে লো সেটিংসে বর্তমান সময়ের অনেক গেমসই খেলা যাবে। হাইলি পোর্টেবল ল্যাপটপটির ওজন মাত্র ১.৩ কেজি।

অন্যান্য ল্যাপটপের মতো এতেও ওয়েবক্যাম, বিল্ট-ইন ব্লুটুথ, ওয়াইফাই, কার্ড রিডার, ইউএসবি ৩.০ সহ সব প্রয়োজনীয় ফিচারসই রয়েছে। ব্যাকআপ সুবিধা দিতে এতে থাকছে ৪ হাজার ৮৩০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি, যা কমপক্ষে ৮ ঘন্টার মতো ব্যাকআপ দিবে। ল্যাপটপটির দাম ৩৮ হাজার ৫০০ টাকা

Acer Aspire 3 (A315-23)

Acer Aspire 3 (A315-23) - ৪০ হাজার টাকার মধ্যে ল্যাপটপ
এই সেগমেন্টে থাকা আরেকটি ল্যাপটপ Acer Aspire 3 (A315-23)। ল্যাপটপটিতে রয়েছে ১৫.৬ ইঞ্চি এইচডি টিএটি ডিসপ্লে, এর রেজুলেশন ১৩৬৬*৭৬৮ পিক্সেল।

ল্যাপটপটিতে থাকছে ডুয়াল কোর এএমডি এথলন সিলভার ৩০৫০ইউ প্রসেসর, এর বেইজ ক্লক ২.৩০ গিগাহার্টজ যা ৩.২০ গিগাহার্টজ পর্যন্ত বুস্ট করা যাবে। থাকছে এএমডি রেডিয়ন শেয়ারড গ্রাফিক্স।

ল্যাপটপটিতে আরো থাকছে ২৬৬৬ মেগাহার্টজ ৪ গিগাবাইট ডিডিআর৪ র‌্যাম এবং ১ টেরাবাইট স্টোরেজ। সিঙ্গেল মডিউল চ্যানেল ব্যবহার করে র‌্যাম পরবর্তীতে ৮ গিগাবাইটে আপগ্রেড করা যাবে।

ব্যাকআপ সুবিধা দিতে থাকছে স্ট্যান্ডার্ড ব্যাটারি। ১.৯ কেজি ওজনের ল্যাপটপটি দেশের বাজারে পাওয়া যাচ্ছে ৩৯ হাজার টাকায়

মতামত

এই ছিলো ৪০ হাজার টাকার মধ্যে থাকা সেরা ল্যাপটপগুলোর একটি তালিকা। ল্যাপটপগুলো দেশের বিভিন্ন অনলাইন এবং অফলাইন স্টোরে পাওয়া যাচ্ছে। আপনি যদি অনলাইনে কিনতে চান, তাহলে বিডিস্টল বা অন্য কোন সাইট হতে কিনতে পারেন। আজকের মতো এখানেই শেষ করছি। আর্টিকেলে কোন রূপ ভুল ত্রুটি হয়ে থাকলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। আশা করি আর্টিকেলটি ভালো লেগেছে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.
Post a Comment (0)

#buttons=(Accept !) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn More
Accept !
To Top