৫০ হাজার টাকার মধ্যে ল্যাপটপ [২০২১]

0
৫০ হাজার টাকার মধ্যে ল্যাপটপ

আপনি যদি ৫০ হাজার টাকার মধ্যে ল্যাপটপ খুঁজে থাকেন তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। আগের আর্টিকেলে ৪০ হাজার টাকার মধ্যে থাকা বেস্ট ল্যাপটপগুলো নিয়ে আলোচনা করা হয়েছিল।তারই ধারাবাহিকতায় আজকের আর্টিকেলে ৫০ হাজার টাকার মধ্যে থাকা বেস্ট ল্যাপটপগুলো নিয়ে আলোচনা করা হলো।

৫০ হাজার টাকা বাজেটে অর্থাৎ মিড রেঞ্জে যে ল্যাপটপগুলো রয়েছে সেগুলোতে মূলত কোর আই ৩ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এই বাজেটে যেসব ল্যাপটপ রয়েছে সেগুলো দিয়ে নিসন্দেহে দৈনন্দিন জীবনের সকল চাহিদাই মেটানো সম্ভব। ল্যাপটপগুলোর সাহায্যে আপনি ফটো এডিটিং, ভিডিও এডিটিং এর মতো যাবতীয় সকল কাজই করতে পারবেন।

তো ভূমিকায় আর কথা না বাড়িয়ে একনজরে দেখে নিন ৫০ হাজার টাকা বাজেটের মধ্যে যে কয়টি ল্যাপটপ ফিচারস ও অন্যান্য দিক দিয়ে এগিয়ে রয়েছে তাদের একটি তালিকা।

$ads={1}
আরও পড়ুনঃ


৫০ হাজার টাকার মধ্যে ল্যাপটপ ২০২১

৪০-৪২ হাজার টাকা বাজেটে সেরা:

Dell Vostro 14 3405

Dell Vostro 14 3405 - ৫০ হাজার টাকার মধ্যে ল্যাপটপ
Dell Vostro 14 3405 ল্যাপটপটিতে রয়েছে ১৪ ইঞ্চি এইচডি ডিসপ্লে, এর রেজুলেশন ১৩৬৬*৭৬৮ পিক্সেল। ল্যাপটপটিতে মিলবে ৪ মেগাবাইট ক্যাশ মেমোরির এএমডি রাইজেন ৩ ৩২৫০ইউ প্রসেসর, এর বেইজ ক্লক ২.৬০ গিগাহার্টজ যা ৩.৫০ গিগাহার্টজ পর্যন্ত বুস্ট করা যাবে। সাথে থাকছে এএমডি রেডিয়ন ভেগা ৩ গ্রাফিক্স।

ল্যাপটপটিতে ৩২০০ মেগাহার্টজ ৪ গিগাবাইট ডিডিআর৪ র‌্যামের পাশাপাশি রয়েছে ৫৪০০ আরপিএম এর ১ টেরাবাইট এইচডিডি ড্রাইভ। এতে একটি এক্সট্রা র‌্যাম স্লট ও এম.২ স্লট রয়েছে। ল্যাপটপটিতে ব্যাকআপ সুবিধা দিতে রয়েছে ৩ সেল এর ৪২Wh ব্যাটারি। এর ওজন ১.৫৯ কেজি। ল্যাপটপটি দেশের বাজারে বিক্রি হচ্ছে ৪১ হাজার টাকায়

৪২-৪৪ হাজার টাকা বাজেটে সেরা:

WALTON TAMARIND EX10 PRO

WALTON TAMARIND EX10 PRO - ৫০ হাজার টাকার মধ্যে ল্যাপটপ
WALTON TAMARIND EX10 PRO ল্যাপটপটিতে রয়েছে ১৪ ইঞ্চি এলইডি ব্যাকলিট এইচডি ডিসপ্লে, এর রেজুলেশন ১৩৬৬*৭৬৮ পিক্সেল। ওয়াল্টনের এই ল্যাপটপটিতে মিলবে ১০ম প্রজন্মের ইন্টেল কোর আই ৩ ১০০৫জি১ প্রসেসর, এর বেইজ ক্লক ১.২০ গিগাহার্টজ। সাথে থাকছে ৪ মেগাবাইট ক্যাশ মেমোরি এবং ইন্টেল আল্ট্র এইচডি গ্রাফিক্স।

ল্যাপটপটিতে থাকছে ২৬৬৬ মেগাহার্টজ ৮ গিগাবাইট ডিডিআর৪ র‌্যাম যা পরবর্তীতে ৩২ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে। থাকছে ৫১২ গিগাবাইট এম.২ এসএসডি স্টোরেজ। এতে ব্যাকআপ সুবিধা দিতে রয়েছে ৩ সেল এর ৩৬Wh ব্যাটারি। ১.৩ কেজি ওজনের ল্যাপটপটি দেশের বাজারে পাওয়া যাচ্ছে ৪২ হাজার ৭৫০ টাকায়

ACER EXTENSA 15 EX215-52

ACER EXTENSA 15 EX215-52 - ৫০ হাজার টাকার মধ্যে ল্যাপটপ
এই সেগমেন্টে থাকা আরেকটি ল্যাপটপ ACER EXTENSA 15 EX215-52। এতে রয়েছে ১৫.৬ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে, এর রেজুলেশন ১৯২০*১০৮০ পিক্সেল। ল্যাপটপটিতে থাকছে ১০ম প্রজন্মের ইন্টেল কোর আই ৩ ১০০৫জি১ প্রসেসর, এর বুস্ট ক্লক আপটু ৩.৪০ গিগাহার্টজ। সাথে থাকছে ৪ মেগাবাইট ক্যাশ মেমোরি এবং ইন্টেল আল্ট্র এইচডি গ্রাফিক্স।

ল্যাপটপটিতে থাকছে ৮ গিগাবাইট ডিডিআর৪ র‌্যাম যা পরবর্তীতে ১২ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে। থাকছে ১২৮ গিগাবাইট এম.২ এসএসডি এবং ৫৪০০ আরপিএম ১ টেরাবাইট এইচডিডি স্টোরেজ। ল্যাপটপটিতে ব্যাকআপ সুবিধা দিতে রয়েছে ২ সেল এর ৩৬.৭Wh ব্যাটারি, যা একটানা ৮ ঘন্টার মতো ব্যাকআপ দিবে। ১.৯ কেজি ওজনের ল্যাপটপটি দেশের বাজারে বিক্রি হচ্ছে ৪৩ হাজার ৪৯০ টাকায়

৪৪-৪৬ হাজার টাকা বাজেটে সেরা:

DELL VOSTRO 14-3401

DELL VOSTRO 14-3401 - ৫০ হাজার টাকার মধ্যে ল্যাপটপ
DELL VOSTRO 14-3401 ল্যাপটপটিতে রয়েছে ১৪ ইঞ্চি এন্টি গ্লেয়ার এইচডি ডিসপ্লে, এর রেজুলেশন ১৩৬৬*৭৬৮ পিক্সেল। ল্যাপটপটিতে মিলবে ১০ম প্রজন্মের ইন্টেল কোর আই ৩ ১০০৫জি১ প্রসেসর, এর বেইজ ক্লক ১.২০ গিগাহার্টজ যা ৩.৪০ গিগাহার্টজ পর্যন্ত বুস্ট করা যাবে। সাথে থাকছে ইন্টেল আল্ট্র এইচডি গ্রাফিক্স।

ল্যাপটপটিতে থাকছে ২৬৬৬ মেগাহার্টজ ৮ গিগাবাইট ডিডিআর৪ র‌্যাম। পাশাপাশি থাকছে ১২৮ গিগাবাইট এম.২ এসএসডি এবং ১ টেরাবাইট এইচডিডি স্টোরেজ। ল্যাপটপটিতে ব্যাকআপ সুবিধা দিতে রয়েছে ৩ সেল এর ৪২Wh ব্যাটারি। এর ওজন ১.৬৪ কেজি। ল্যাপটপটি দেশের বাজারে বিক্রি হচ্ছে ৪৫ হাজার ২৯০ টাকায়

৪৬-৪৮ হাজার টাকা বাজেটে সেরা:

Lenovo IP Slim 3i

Lenovo IP Slim 3i - ৫০ হাজার টাকার মধ্যে ল্যাপটপ
Lenovo IP Slim 3i ল্যাপটপটিতে রয়েছে ১৪ ইঞ্চি এন্টি গ্লেয়ার ফুল এইচডি ডিসপ্লে, এর রেজুলেশন ১৯২০*১০৮০ পিক্সেল। ল্যাপটপটিতে মিলবে ৪ মেগাবাইট ক্যাশ মেমোরির ১০ম প্রজন্মের ইন্টেল কোর আই ৩ ১০০৫জি১ প্রসেসর, এর বেইজ ক্লক ১.২০ গিগাহার্টজ যা ৩.৪০ গিগাহার্টজ পর্যন্ত বুস্ট করা যাবে। সাথে থাকছে ইন্টেল আল্ট্র এইচডি গ্রাফিক্স।

ল্যাপটপটিতে ২৬৬৬ মেগাহার্টজ ৪ গিগাবাইট ডিডিআর৪ র‌্যামের পাশাপাশি রয়েছে ৫৪০০ আরপিএম এর ১ টেরাবাইট এইচডিডি ড্রাইভ। এতে একটি এক্সট্রা র‌্যাম স্লট (আপগ্রেডবল আপটু ১৬ গিগাবাইট) ও এম.২ স্লট থাকছে। ল্যাপটপটিতে ব্যাকআপ সুবিধা দিতে রয়েছে ২ সেল এর একটি ব্যাটারি, যা ৭.৫ ঘন্টার মতো ব্যাকআপ দিবে। এর ওজন ১.৬ কেজি। ল্যাপটপটি দেশের বাজারে বিক্রি হচ্ছে ৪৭ হাজার টাকায়

৪৮-৫০ হাজার টাকা বাজেটে সেরা:

ASUS D509DA (EJ688T)

ASUS D509DA (EJ688T) - ৫০ হাজার টাকার মধ্যে ল্যাপটপ
ASUS D509DA (EJ688T) ল্যাপটপটিতে রয়েছে ১৫.৬ ইঞ্চি এন্টি গ্লেয়ার ফুল এইচডি ডিসপ্লে, এর রেজুলেশন ১৯২০*১০৮০ পিক্সেল। ল্যাপটপটিতে মিলবে ৪ মেগাবাইট ক্যাশ মেমোরির এএমডি রাইজেন ৫ ৩৫০০ইউ প্রসেসর, এর বেইজ ক্লক ২.১০ গিগাহার্টজ যা ৩.৭০ গিগাহার্টজ পর্যন্ত বুস্ট করা যাবে। সাথে থাকছে এএমডি রেডিয়ন ভেগা ৮ গ্রাফিক্স।

ল্যাপটপটিতে ২৪০০ মেগাহার্টজ ৪ গিগাবাইট ডিডিআর৪ র‌্যামের পাশাপাশি রয়েছে ৫৪০০ আরপিএম এর ১ টেরাবাইট এইচডিডি ড্রাইভ। এতে একটি এক্সট্রা র‌্যাম ও এম.২ স্লট রয়েছে। ল্যাপটপটিতে ব্যাকআপ সুবিধা দিতে রয়েছে ২ সেল এর ৪২Wh ব্যাটারি। ১.৭ কেজি ওজনের ল্যাপটপটি দেশের বাজারে বিক্রি হচ্ছে ৫০ হাজার টাকায়

এই ছিলো ৫০ হাজার টাকার মধ্যে ল্যাপটপ এর একটি তালিকা। আপনি যদি ৫০ হাজার টাকার মধ্যে কোন ল্যাপটপ কেনার কথা ভেবে থাকেন, তাহলে আর্টিকেলে উল্লেখিত ল্যাপটপগুলো কেনার আগে পর্যালোচনা করে দেখতে পারেন।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.
Post a Comment (0)

#buttons=(Accept !) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn More
Accept !
To Top