৩০ হাজার টাকার মধ্যে ল্যাপটপ [২০২১]

0
৩০ হাজার টাকার মধ্যে ল্যাপটপ

আপনি কি ৩০ হাজার টাকার মধ্যে ল্যাপটপ খুঁজছেন? তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্যই। ৩০ হাজার টাকা বাজেটের মধ্যে যে ল্যাপটপগুলো পাওয়া যায় সেগুলো নর্মাল কাজের জন্য আদর্শ চয়েজ।

এই বাজেটের ল্যাপটপগুলোর সাহায্যে আপনি ওয়ার্ড এডিটিং, ইন্টারনেট ব্রাউজিং, হাই ডেফিনেশন ভিডিও দেখা, গান শোনা, হালকা ফটো এডিটিংয়ের মতো কাজগুলো অনায়াসে সেরে নিতে পারবেন।

৩০ হাজার টাকার মধ্যে থাকা ল্যাপটপগুলোর বিল্ড কোয়ালিটি সাধারণত মোটামুটি মানের হয়ে থাকে এবং সবগুলো ল্যাপটপের ফিচারস প্রায় একই রকমের। নিম্নে এই বাজেটে থাকা কয়েকটি সেরা ল্যাপটপ তুলে ধরা হলো।

$ads={1}
আরও পড়ুনঃ


৩০ হাজার টাকার মধ্যে ল্যাপটপ ২০২১

২২-২৪ হাজার টাকা বাজেটে সেরা:

Chuwi Hi10 Air

Chuwi Hi10 Air - ৩০ হাজার টাকার মধ্যে ল্যাপটপ
এই বাজেটের মধ্যে থাকা একটি ল্যাপটপ হচ্ছে Chuwi Hi10 Air। ল্যাপটপটিতে রয়েছে ১০.১ ইঞ্চি ১২০০*১৯২০ রেজুলেশনের একটি এইচডি ডিসপ্লে। প্রসেসর হিসেবে এতে থাকছে ২ মেগাবাইট ক্যাশ মেমোরির ইন্টেল এটম এক্স৫-জেড৮৩৫০, এর বেইজ ক্লক ১.৪৪ গিগাহার্টজ যা ১.৯২ গিগাহার্টজ পর্যন্ত বুস্ট করা যাবে।

এতে ৪ গিগাবাইট র‌্যামের পাশাপাশি রয়েছে ৬৪ গিগাবাইট স্টোরেজ। রয়েছে ইন্টেল এইচডি গ্রাফিক্স জেন৮। এছাড়াও ল্যাপটপটিতে থাকছে এইচডি ওয়েবক্যাম, মেমোরি কার্ড রিডার, ব্লুটুথ এবং ওয়াইফাই সিস্টেম।

ব্যাকআপ সুবিধা দিতে এতে রয়েছে ৬ হাজার ৫০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। থাকছে উইন্ডোজ ১০ জেনুইন অপারেটিং সিস্টেম। মাত্র ০.৫২ কেজি ওজনের ল্যাপটপটির দাম ২২ হাজার ৯০০ টাকা

WALTON PRELUDE S41

WALTON PRELUDE S41 - ৩০ হাজার টাকার মধ্যে ল্যাপটপ
ওয়াল্টনের এই ল্যাপটপটি ২৩ হাজার টাকার আশেপাশে পাওয়া যাবে। এই ল্যাপটপটিতে রয়েছে ১০.১ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে, যার রেজুলেশন ১৯২০*১০৮০ পিক্সেল।

ল্যাপটপটিতে প্রসেসর হিসেবে থাকছে কোয়াড কোর ইন্টেল এন৪১০০, এর বেইজ ক্লক ১.১০ গিগাহার্টজ যা ২.৪০ গিগাহার্টজ পর্যন্ত বুস্ট করা যাবে। গ্রাফিক্স সুবিধা দিতে রয়েছে ইন্টেল আল্ট্র এইচডি ৬০০ ইন্টারনাল গ্রাফিক্স কার্ড।

এতে ২৪০০ মেগাহার্টজ ৪ গিগাবাইট ডিডিআর৪ র‌্যামের পাশাপাশি রয়েছে ১২৮ গিগাবাইট স্টোরেজ। আপনি পরবর্তীতে এতে এসএসডি ড্রাইভ ও র‌্যাম লাগাতে পারবেন।

ল্যাপটপটিতে আরো থাকছে এইডি ওয়েবক্যাম, ব্লুটুথ, ওয়াইফাই, বিল্ট-ইন স্পিকার ও মাইক্রোফোন, একটি ইউএসবি ২.০ এবং ইউএসবি ৩.০ পোর্ট।

এতে ব্যাকআপ সুবিধা দিতে থাকছে ২৭.৭৫WH ব্যাটারি। ১.৬৫ কেজি ওজনের ল্যাপটপটি দেশের বাজারে পাওয়া যাচ্ছে ২৩ হাজার ৫০০ টাকায়

২৪-২৬ হাজার টাকা বাজেটে সেরা:

AVITA Essential 14

AVITA Essential 14 - ৩০ হাজার টাকার মধ্যে ল্যাপটপ
VITA Essential 14 ল্যাপটপটি ২৪ হাজার টাকার আশেপাশে পাওয়া যাবে। ল্যাপটপটিতে থাকছে ১৪ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে, যার রেজুলেশন ১৯২০*১০৮০ পিক্সেল।

ল্যাপটপটিতে প্রসেসর হিসেবে থাকছে ইন্টেল সেলেরন এন৪০০০, এর বেইজ ক্লক ১.১০ গিগাহার্টজ যা ২.৬০ গিগাহার্টজ পর্যন্ত বুস্ট করা যাবে। ৪ মেগাবাইট ক্যাশ মেমোরি সহ প্রসেসরটিতে ২টি কোর আর ৪টি থ্রেড রয়েছে।

ডিভাইসটিতে থাকছে ৪ গিগাবাইট ডিডিআর৪ র‌্যাম এবং ১২৮ গিগাবাইট এম.২ এএসএসডি ড্রাইভ। থাকছে ইন্টেল আল্ট্র এইচডি ৬০০ ইন্টারনাল গ্রাফিক্স।

এছাড়াও ল্যাপটপটিতে থাকছে মেমোরি কার্ড রিডার, ওয়েবক্যাম, ২-ইন-১ ইউএসবি ৩ পোর্ট, ব্লুটুথ এবং ওয়াইফাই সিস্টেম।

১.৩৭ কেজি ওজনের ল্যাপটপটি একবার চার্জে চলবে টানা ১০ ঘন্টা। ল্যাপটপটিতে দেশের বাজারে পাওয়া যাচ্ছে ২৪ হাজার ৩০০ টাকায়

I-LIFE ZED AIR PLUS

I-LIFE ZED AIR PLUS - ৩০ হাজার টাকার মধ্যে ল্যাপটপ
এই বাজেটের মধ্যে থাকা একটি ল্যাপটপ হচ্ছে I-LIFE ZED AIR PLUS। ল্যাপটিতে থাকছে ১৯২০*১৮০ রেজুলেশনের ১৫.৬ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে।

ল্যাপটপটিতে রয়েছে ২ মেগাবাইট ক্যাশ মেমোরির ডুয়েল কোর ইন্টেল সেলেরন এন৩৩৫০ প্রসেসর, এর বেইজ ক্লক ১.১০ গিগাহার্টজ যা ২.৪০ গিগাহার্টজ পর্যন্ত বুস্ট করা যাবে। থাকছে ইন্টেল এইচডি ৬৫০০ ইন্টারনাল গ্রাফিক্স।

এতে থাকছে ৬ গিগাবাইট র‌্যাম এবং ৫০০ গিগাবাইট এইচডিডি ড্রাইভ। ল্যাপটপটিতে আরো থাকছে মেমোরি কার্ড রিডার, ওয়েবক্যাম, ব্লুটুথ, ওয়াইফাই, ২-ইন-১ ইউএসবি ২.০ পোর্ট এবং একটি ইউএসবি ৩.০ পোর্ট।

ব্যাকআপ সুবিধা দিতে এতে রয়েছে ৪ হাজার ৮০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। থাকছে উইন্ডোজ ১০ জেনুইন অপারেটিং সিস্টেম। ২.০ কেজি ওজনের ল্যাপটপটি দেশের বাজারে পাওয়া যাচ্ছে ২৪ হাজার ৫০০ টাকায়

২৬-২৮ হাজার টাকা বাজেটে সেরা:

WALTON PRELUDE N41

WALTON PRELUDE N41 - ৩০ হাজার টাকার মধ্যে ল্যাপটপ
ওয়াল্টনের WALTON PRELUDE N41 ল্যাপটপটি ২৬ হাজার টাকার আশেপাশে পাওয়া যাবে। এতে রয়েছে ১৩.৩ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে, যার রেজুলেশন ১৯২০*১০৮০ পিক্সেল।

ল্যাপটপটিতে থাকছে কোয়াড কোর ইন্টেল এন৪১০০ প্রসেসর, এর বেইজ ক্লক ১.১০ গিগাহার্টজ যা ২.৪০ গিগাহার্টজ পর্যন্ত বুস্ট করা যাবে। গ্রাফিক্স সুবিধা দিতে রয়েছে ইন্টেল আল্ট্র এইচডি ৬০০ গ্রাফিক্স।

ডিভাইসটিতে ২৪০০ মেগাহার্টজ ৪ গিগাবাইট ডিডিআর৪ র‌্যামের পাশাপাশি রয়েছে ২৫৬ গিগাবাইট এম.২ এএসএসডি ড্রাইভ। থাকছে এক্সট্রা এসএসডি ড্রাইভ ও র‌্যাম স্লট।

ল্যাপটপটিতে আরো থাকছে ফুল এইডি ওয়েবক্যাম, ব্লুটুথ, ওয়াইফাই, ইউএসবি ২.০ এবং ইউএসবি ৩.০ পোর্ট।

এতে ব্যাকআপ সুবিধা দিতে থাকছে ৩৭WH ব্যাটারি। ১.৩৬ কেজি ওজনের ল্যাপটপটি দেশের বাজারে পাওয়া যাচ্ছে ২৬ হাজার ৫০০ টাকায়

২৮-৩০ হাজার টাকা বাজেটে সেরা:

DELL INSPIRON 14 3480


DELL INSPIRON 14 3480 - ৩০ হাজার টাকার মধ্যে ল্যাপটপ
এই বাজেটের মধ্যে থাকা একটি ল্যাপটপ হচ্ছে DELL INSPIRON 14 3480। এতে রয়েছে ১৩৬৬*৭৬৮ রেজুলেশনের ১৪ ইঞ্চি এন্টি গ্লেয়ার এইচডি ডিসপ্লে।

ল্যাপটপটিতে থাকছে ২ মেগাবাইট ক্যাশ মেমোরির ইন্টেল সেলেরন ৪২০৫ইউ প্রসেসর, এর বেইজ ক্লক ১.৮০ গিগাহার্টজ। থাকছে ইন্টেল আল্ট্র এইচডি ৬১০ গ্রাফিক্স।

ল্যাপটপটিতে ৪ গিগাবাইট ২৬৬৬ মেগাহার্টজ ডিডিআর৪ র‌্যামের পাশাপাশি রয়েছে ৫০০ গিগাবাইট এইচডিডি ড্রাইভ। এছাড়া থাকছে মেমোরি কার্ড রিডার, এইচডি ওয়েবক্যাম, ব্লুটুথ, ওয়াইফাই, ২-ইন-১ ইউএসবি ৩.০ পোর্ট এবং বিল্ট-ইন ডুয়েল স্পিকার।

২.২ কেজি ওজনের ল্যাপটপটিতে ব্যাকআপ সুবিধা দিতে রয়েছে ৩ সেলের একটি ব্যাটারি। ল্যাপটপটিতে দেশের বাজারে বিক্রি হচ্ছে ২৮ হাজার টাকায়

Avita Pura (AMD A9-9420E)

Avita Pura (AMD A9-9420E) - ৩০ হাজার টাকার মধ্যে ল্যাপটপ
এই বাজেটে থাকা আরেকটি ল্যাপটপ হচ্ছে Avita Pura (Sugar Red Color)। এতে থাকছে ১৪ ইঞ্চি ফুল এইচড টিএফটি ডিসপ্লে, যার রেজুলেশন ১৯২০*১০৮০ পিক্সেল।

ল্যাপটপটিতে প্রসেসর হিসেবে থাকছে এমডি এ৯-৯৪২০ই, এর বেইজ ক্লক ১.৮ গিগাহার্টজ যা ২.৭ গিগাহার্টজ পর্যন্ত বুস্ট করা যাবে। থাকছে এএমডি রেডিয়ন ৫।

ল্যাপটপটিতে থাকছে ৮ গিগাবাইট ডিডিআর৪ র‌্যাম এবং ২৫৬ গিগাবাইট এম.২ এএসএসডি ড্রাইভ। থাকছে ওয়েবক্যাম, ব্লুটুথ, ওয়াইফাই, ইউএসবি ২.০ এবং ইউএসবি ৩.০ পোর্ট।

১.৫ কেজি ওজনের ল্যাপটিতে ব্যাকআপের জন্য থাকছে ৪ হাজার ৮৩০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি, যা একবার চার্জে চলবে টানা ৮ ঘন্টা। ল্যাপটপটিতে দেশের বাজারে পাওয়া যাচ্ছে ২৮ হাজার ৬০০ টাকায়

মতামত

এই ছিলো ৩০ হাজার টাকার মধ্যে থাকা কয়েকটি ভালো ল্যাপটপ সমূহের তালিকা। আপনি যদি ৩০ হাজার টাকার মধ্যে ল্যাপটপ কিনতে চান, তাহলে উপরে উল্লেখিত মডেলগুলো দেখতে পারেন।

৩০ হাজার টাকা বাজেট রেঞ্জে বাজারে প্রচুর ল্যাপটপ রয়েছে। আমি আজকের আর্টিকেলটিতে এগুলোর মধ্যে থাকা বেস্ট ল্যাপটপগুলোই তুলে ধরার চেষ্টা করেছি।

আপনি যদি ল্যাপটপ কেনার সময় কোন কারণে উপরে উল্লেখিত কোন ল্যাপটপের এক্সাক্ট মডেল নিতে না পারেন, তাহলে এর কাছাকাছি কোন একটি মডেল অবশ্যই নেওয়ার চেষ্টা করবেন।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.
Post a Comment (0)

#buttons=(Accept !) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn More
Accept !
To Top