সেরা ৫ ফ্রি ট্রান্সলেট অ্যাপ

0
ট্রান্সলেট অ্যাপস

ট্রান্সলেট অ্যাপ অ্যান্ড্রয়েডের জন্য মোটামুটি গুরুত্বপূর্ণ একটি অ্যাপ। কেননা আপনি যদি কোনো ভাষা নাও জানেন এই অ্যাপগুলোর সাহায্যে খুব সহজেই সেই ভাষাকে ট্রান্সলেট করতে পারবেন।

ট্রান্সলেট অ্যাপগুলো বর্তমানে মানুষের মধ্যে কমিউনিকেটিংকে এক অন্য পর্যায়ে নিয়ে গিয়েছে। আজকের পোস্টে আলোচনা করবো সেরা ৫টি অ্যান্ড্রয়েড ট্রান্সলেট অ্যাপস সম্পর্কে যেগুলো দিয়ে প্রায় অনেকগুলো ভাষাই ট্রান্সলেট করা সম্ভব।

$ads={1}
আরও পড়ুনঃ


সেরা ৫ অ্যান্ড্রয়েড ট্রান্সলেট অ্যাপ

1. Google Translate

Google Translate - ট্রান্সলেট অ্যাপ

ট্রান্সলেট অ্যাপ এর কথা উঠলেই প্রথমেই যে নামটি আসে সেটি হলো Google Translate। সহজে ব্যবহারযোগ্য ইউজার ইন্টারফেসের গুগলের এই অ্যাপটি এককথায় একটি অসাধারণ ট্রান্সলেট অ্যাপ।

এটি বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় ট্রান্সলেট অ্যাপ। প্লে স্টেরে অ্যাপটির ৫০০ মিলিয়ন প্লাস ডাউনলোড রয়েছে।

এটি ব্যবহার করে বর্তমানে অনলাইনে ১০৩টি ভাষা এবং অফলাইনে ৫৯টি ভাষা ট্রান্সলেট করার সুযোগ রয়েছে। তবে এই সংখ্যা ভবিষ্যতে আরও বাড়বে বলে আশা করা যায়।

সহজে ভাষা অনুবাদ করার জন্য অ্যাপটিতে ইনস্ট্যান্ট ক্যামেরা ট্রান্সলেশন, রিয়েল টাইম কনভারসেশন ট্রানসলেশন, হ্যান্ড রাইটিং এর মতো ফিচারগুলো রয়েছে।


2. Microsoft Translate

Microsoft Translate - ট্রান্সলেট অ্যাপ

আপনি কি জানেন গুগলের মতো মাইক্রোসফটেরও একটি ট্রান্সলেট অ্যাপ রয়েছে? Microsoft Translate নামের এই অ্যাপটি ২০১৫ সালে মাইক্রোসফট লঞ্চ করে।

গুগল ট্রান্সলেট অ্যাপের মতো সহজে ভাষা অনুবাদ করার জন্য এতে ক্যামেরা ট্রান্সলেশন, রিয়েল টাইম কনভারসেশন ট্রানসলেশন (একসাথে ১০০ জন পর্যন্ত) এর মতো ফিচারগুলো রয়েছে।

আর এই অ্যাপটির ইউজার ইন্টারফেসও আপনাকে মুগ্ধ করবে। মাইক্রোসফট এর ট্রান্সলেট অ্যাপ এর সাহায্য আপনি ৬০টিরও বেশি ভাষা ট্রান্সলেট করতে পারবেন এবং সবগুলোই অফলাইনেই ট্রান্সলেট করা যাবে।

অর্থাৎ আপনার কোনো ইন্টারনেট কানেকশনের প্রয়োজন হবে না। অ্যাড ফ্রি ও সুন্দর ইউজার ইন্টারফেস সমৃদ্ধ Microsoft Translate অ্যাপটি সম্পর্ণ ফ্রিতেই ডাউনলোড করা যাবে।


3. Dict Box

Dict Box - ট্রান্সলেট অ্যাপ

Dict Box এটি শুধু ট্রান্সলেটর নয়, একই সাথে ডিকশনারিও। এটি ইংরেজি, বাংলা, স্প্যানিশ, ফ্রেঞ্চ, আরবি, জাপানি, কোরিয়ান, চীনা, হিন্দি, রোমানিয়ান সহ কয়েক ডজন ভাষা সমর্থন করে।

Dict Box এর ফিচারগুলোর মধ্যে উল্লেখযোগ্য কয়েকটি ফিচার হলো অফলাইন সাপোর্ট, ওয়ার্ড কারেকশন, অডিও প্রোনানসিয়েশন, ক্যামেরা ট্রানসলেশন, ক্লাউড ব্যাকআপ ইত্যাদি।

অ্যাপটির একটি সহজে ব্যবহারযোগ্য ইউজার ইন্টারফেসও রয়েছে। প্লে স্টোর অ্যাপটির একটি ফ্রি ভার্সন রয়েছে।


4. BK Translate Apps

BK Translate - ট্রান্সলেট অ্যাপ

ট্রান্সলেট অ্যাপ ডেভলাপার BK Translate এর অনেকগুলো অ্যাপ প্লে স্টোরে রয়েছে। তাদের সাধারণত প্রত্যেকটি ভাষা ট্রান্সলেট করার জন্য আলাদা আলাদা অ্যাপ রয়েছে।

যেমন বাংলায় ট্রান্সলেট করার জন্য তাদের যে অ্যাপ আছে সেটির নাম English Bengali Translator আবার আরবি ভাষায় ট্রান্সলেট করার অ্যাপের নাম English Arabic Translator।

ইংরেজি, বাংলা, স্প্যানিশ, ফ্রেঞ্চ, আরবি, জাপানি, কোরিয়ান, চীনা, হিন্দি, ইন্দোনেশিয়ান সহ ডজনখানেক ভাষা ট্রান্সলেট করার অ্যাপ BK Translate এর রয়েছে।

প্রতিটি অ্যাপরই সহজে ব্যবহারযোগ্য একটি ইউজার ইন্টারফেস রয়েছে এবং এগুলো ব্যবহার করে খুব সহজেই ভাষা ট্রান্সলেট করা যাবে।

এই সবগুলো অ্যাপ প্রায় একইভাবে কাজ করে; যেকোন ভাষা এবং ইংলিশ। প্লে স্টোর হতে অ্যাপগুলো বিনামূল্যে ডাউনলোড করা যাবে।


5. Innovative Software Translations Apps

Innovative Software Translations - ট্রান্সলেট অ্যাপ

BK এর মতো Innovative Software এর বেশ অনেকগুলো ট্রান্সলেট অ্যাপ প্লে স্টোরে রয়েছে। যদিও এগুলো ডিকশনারি অ্যাপ, তবুও এগুলো দিয়ে ভালো ট্রান্সলেটও করা যায়।

সবগুলো অ্যাপের মধ্যে প্রায় একই ধরনের ফিচার রয়েছে। এগুলোর মধ্যে উল্লেখযোগ্য কিছু ফিচার হলো সম্পূর্ণ অফলাইন সমর্থন, অটো সাজেশন, প্রোনানসিয়েশন, ভয়েস সার্চ ইত্যাদি।

Innovative Software এর সবগুলো অ্যাপ ফ্রি, তবে এগুলোতে এড ফ্রি ইউজার ইন্টারফেস নেই।


এই ছিলো অ্যান্ড্রয়েডের জন্য সেরা ৫টি ট্রান্সলেট অ্যাপ। উপরে উল্লেখিত অ্যাপগুলোর সাহায্যে আপনি খুব সহজেই অনেক ভাষাই ট্রান্সলেট করতে পারবেন। আশা করি পোস্টটি ভালো লেগেছে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.
Post a Comment (0)

#buttons=(Accept !) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn More
Accept !
To Top